Dark Mode
Thursday, 19 September 2024
ePaper   
Logo
কুড়িগ্রামে দিনব্যাপী স্বাস্থ্যসেবা পেল তিন শতাধিক রোগী

কুড়িগ্রামে দিনব্যাপী স্বাস্থ্যসেবা পেল তিন শতাধিক রোগী

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদ চত্বরে দিনব্যাপী স্পেশাল হেলথ ক্যাম্পেইনে স্বাস্থ্যসেবা ও উপকরণ পেল প্রায় ৩শতাধিক নারী, শিশু ও পুরুষ। বেসরকারী সংস্থা গুডনেইবর বাংলাদেশ’র সিডিপি প্রকল্পের উদ্যোগে বুধবার সকালে হেলথ ক্যাম্পেইন’র উদ্বোধন করেন জেলা স্বাস্থ্য বিভাগের প্রধান সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সিভিল সার্জন ডা. এস.এম আমিনুল ইসলাম, শিশু বিশেষজ্ঞ ডা. এ.টি.এম আনোয়ারুল হক, গাইনী স্পেশালিস্ট ডা. নাহিদ আক্তার, সিডিপির ম্যানেজার রোমিও রতন গোমেজ, এডমিন অফিসার জয়চন্দ্র দাস, হেলথ অফিসার মনিরা আক্তার, ডা. তাপশীষ গুপ্ত দাস, প্রোগ্রাম অফিসার বাবু মন্ডল প্রমুখ।

সিডিপি’র (কমিউনিটি ডেভলপমেন্ট প্রোগ্রাম) ম্যানেজার রোমিও রতন গোমেজ জানান, বন্যা পরবর্তী সময়ে পিছিয়ে পরা চরাঞ্চলের অধিবাসীদের বিভিন্ন ধরণের স্বাস্থ্য ঝুঁকি থাকে। এসময় প্রাথমিক চিকিৎসা সেবারও পর্যাপ্ত সুযোগ থাকে না। এসব বিবচেনা করে জেলা পর্যায়ের শীর্ষ চিকিৎসকদেরকে নিয়ে এই স্পেশাল হেলথ ক্যাম্পেইন আয়োজন করা হয়েছে। এখানে প্রাথমিক চিকিৎসা সেবার পাশাপাশি দরিদ্র রোগীদের বিনামূল্যে ২৪ ধরণের মেডিসিন প্রদান, হাইজিন কিডস হিসেবে টুথপেষ্ট, ব্রাশ, ওয়াসিং পাউডার, স্যাভলন সাবান, ভিমবার, চিরুনি এবং পুষ্টিমান বিবেচনায় রোগীদের মিক্সড ডাল, আটা, নুডলস, বিস্কুট ও সরিষার তেল বিতরণ করা হয়।

ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ জানান, এটি একটি ভালো উদ্যোগ। সার্চিং করে দরিদ্র রোগীদের সনাক্ত করে বিনামূল্যে চিকিৎসা সেবার সুযোগ করে দেয়া হয়েছে। আমাদের ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক রয়েছে, সেখানেও এসব রোগী যাতে ফলোআপ নিতে পারে আমরা তার ব্যবস্থা করে দিবো। সরকারের চিকিৎসা সেবার উদ্যোগ আমরা সকলের সহযোগিতায় ঘরে ঘরে পৌছে দিতে চাই।

Comment / Reply From

Vote / Poll

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলা বন্ধ করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্যোগ যথেষ্ট বলে মনে করেন কি?

View Results
হ্যাঁ
0%
না
0%
মন্তব্য নেই
0%

Archive

Please select a date!